গাড়ী পলিশিং জন্য কি উপাদান ব্যবহার করা হয়

- 2021-11-11-

জন্য ব্যবহৃত উপকরণগাড়ী পলিশিংপলিশিং মেশিন, পলিশিং স্টিকি ডিস্ক, যেমন উলের ডিস্ক, খরগোশের চুলের ডিস্ক, স্পঞ্জ ডিস্ক ইত্যাদি, ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম, মাস্কিং ফিল্ম, কাগজের টেপ ইত্যাদি অন্তর্ভুক্ত। সাধারণত, পলিশিং সম্পন্ন হওয়ার পরে, মোম বা সিলিং বা আবরণ প্রয়োজন হয়।
স্প্রে করার পরে, গাড়ির পৃষ্ঠে মোটা কণা, স্যান্ডপেপারের চিহ্ন, প্রবাহের চিহ্ন, অ্যান্টি-সাদা, কমলার খোসা এবং পেইন্ট ফিল্মের পৃষ্ঠে অন্যান্য ছোট ত্রুটি দেখা দিতে পারে। এই ত্রুটিগুলির জন্য ক্ষতিপূরণ করার জন্য, পেইন্ট ফিল্ম উন্নত করার জন্য সাধারণত স্প্রে করার পরে গ্রাইন্ডিং এবং পলিশিং করা হয়। আয়না প্রভাব উজ্জ্বলতা, মসৃণতা এবং সৌন্দর্যের প্রয়োজনীয়তা পূরণ করে।
গাড়ী পলিশিং ধাপ: 1. পুরো গাড়ী পরিষ্কার. পুরো গাড়ি পরিষ্কার করতে শক্তিশালী ডিটারজেন্সি সহ একটি পেইন্ট ক্লিনার ব্যবহার করুন। ক্লিনার ব্যবহার করার সময়, গ্রাইন্ডিংয়ের সময় নতুন স্ক্র্যাচ সৃষ্টি করা থেকে কণা ধুলো এড়িয়ে চলুন।
2.পালিশজল স্যান্ডপেপার সঙ্গে. প্রলিপ্ত পৃষ্ঠে মোটা দানা, সূক্ষ্ম স্যান্ডপেপারের চিহ্ন, প্রবাহের চিহ্ন ইত্যাদির মতো ত্রুটিগুলির জন্য, পলিশ করার আগে জলে ভিজিয়ে রাখা জলের স্যান্ডপেপারের সাথে একটি ছোট রাবারের আস্তরণের ব্লক রাখুন এবং মসৃণ হওয়া পর্যন্ত এটিকে হালকাভাবে পালিশ করুন।
3. মোটা এবং সূক্ষ্ম নাকাল. মোটা ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম পেস্ট যোগ করতে একটি মেশিন গ্রাইন্ডার ব্যবহার করুন জল স্যান্ডপেপারের চিহ্নগুলিকে মোটাভাবে পিষে; তারপর সূক্ষ্ম মসৃণতা জন্য পোলিশ ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম পেস্ট যোগ করুন.
4. মসৃণতা. একটি যান্ত্রিক পলিশিং মেশিন ব্যবহার করে, প্লাস মিরর সারফেস ট্রিটমেন্ট এজেন্ট ব্যবহার করে রুক্ষ গ্রাইন্ডিং পেস্টের স্পিন প্রিন্টটি ফেলে দিতে, আয়নার প্রভাব অর্জন করতেপলিশিংপেইন্ট ফিল্মের।

5. ম্যানুয়াল মসৃণতা. গ্রাইন্ডিং এবং পলিশ করার পরে, পলিশিং পেস্টটি মুছুন, এবং অবিলম্বে বার্নিশ মোমে ডুবানো তুলো সুতা দিয়ে সমস্ত পালিশ করা অংশগুলি মুছুন, এবং তারপর পেইন্টের পৃষ্ঠকে উজ্জ্বল এবং সুন্দর করতে অতিরিক্ত গ্লেজিং মোম মুছতে শুকনো তুলো সুতা ব্যবহার করুন।