তোয়ালে পরিষ্কারের পদ্ধতি?

- 2021-09-21-

1. জল দিয়ে ধুয়ে ফেলুন: প্রতিবার ব্যবহারের পরে তোয়ালেটি জল দিয়ে ধুয়ে ফেলুন এবং তারপর শুকানোর জন্য রোদে ঝুলিয়ে রাখুন।

2. লন্ড্রি ডিটারজেন্ট দিয়ে ধুয়ে নিন: তোয়ালে ব্যবহার করার 2-3 দিন পরে, আপনাকে এটি ভালভাবে ধুয়ে ফেলতে হবে। একটি বেসিনে লন্ড্রি ডিটারজেন্ট ঢালা এবং উষ্ণ জলে দ্রবীভূত করুন। তোয়ালে আধা ঘণ্টা ভিজিয়ে রাখুন, তারপর হাত দিয়ে পরিষ্কার করুন। মনে রাখবেন এটি কয়েকবার ধুয়ে ফেলুন এবং শুকানোর জন্য রোদে ঝুলিয়ে রাখুন।

3. তোয়ালে সিদ্ধ করুন: মাসে একবার ভাল। মনে রাখবেন ঘন ঘন পানি ব্যবহার করবেন না, গামছার ক্ষতি করা সহজ। তোয়ালেটি জল দিয়ে পাত্রে রাখুন, জলের পরিমাণ তোয়ালে ছাড়িয়ে যাবে না, এবং তারপরে সামান্য লবণ যোগ করুন, 15 মিনিটের জন্য ফুটান, ফুটানোর পরে, ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন, জল মুছে ফেলুন, রোদে ঝুলিয়ে রাখুন। শুষ্ক, যাতে এটি জীবাণুমুক্তকরণ এবং জীবাণুমুক্তকরণে ভূমিকা রাখতে পারে।

4. চাল ধুয়ে জল দিয়ে ধুয়ে নিন: আপনার ত্বককে ময়েশ্চারাইজ এবং সাদা করার জন্য আপনার অনেকেরই চালের জল দিয়ে আপনার মুখ ধোয়ার চেষ্টা করা উচিত ছিল। আসলে, আমরা চাল ধোয়ার জলও রাখতে পারি, তোয়ালে কিছুক্ষণ জলে রেখে তারপর ঘষতে পারি, যাতে তোয়ালে সাদা এবং নরম হয়ে যায়।