কীভাবে আপনার পোষা প্রাণীকে সঠিকভাবে স্নান করবেন

- 2022-04-06-

আপনার পোষা প্রাণী ব্রাশ

 

গোসল করার আগে, পোষা প্রাণীর পুরো শরীরটি আবার সাবধানে ব্রাশ করুন, একদিকে জট এড়াতে এবং বর্জ্য চুল আঁচড়ানোর জন্য, দ্বিতীয়টি হল কুকুরের আঘাত আছে কিনা তা পরীক্ষা করা।

 

জলের তাপমাত্রা নিশ্চিত করুন

 

স্নান করার আগে, আপনার প্রথমে জলের তাপমাত্রা সামঞ্জস্য করা উচিত এবং তারপরে আপনার পোষা প্রাণীটিকে জলে রাখুন। অনুপযুক্ত জলের তাপমাত্রা তাদের ভীত করে তুলবে, যা স্নান করতে ভয় পাওয়ার মানসিক ছায়া সৃষ্টি করবে। পোষা প্রাণীদের জন্য উপযুক্ত জলের তাপমাত্রা মানুষের তুলনায় সামান্য বেশি।

 

আপনার পোষা প্রাণীটি ধুয়ে ফেলুন

 

পোষা প্রাণী স্নান করার সময়, মালিকদের জলের প্রবাহ বন্ধ করা উচিত এবং তাদের হাত দিয়ে ঝরনার মাথাটি ঢেকে রাখা উচিত। আপনার আঙ্গুলের মাধ্যমে জল চলে যেতে দিন এবং আপনার পোষা প্রাণীর শরীরে লেগে থাকতে দিন, চুল ভিজিয়ে রাখুন এবং এটি আপনার পোষা প্রাণীর জন্য অনেক মৃদু অনুভব করুন।

 

পোষা ডিটারজেন্ট প্রয়োগ করুন

 

ডিটারজেন্টটি একটি সাবানে ঘষুন, তারপর আলতো করে আপনার পোষা প্রাণীর শরীরে আঁচড় দিন এবং আপনার পোষা প্রাণীর চুলে সমানভাবে বুদবুদগুলি লাগান। তবে মুখ এড়িয়ে চলার ব্যাপারে সতর্ক থাকুন, যাতে ফেনা চোখে বা মুখে ও নাকে না যায়।

 

মুছা

 

অধিকাংশ পোষা প্রাণী নিজেদের শুকিয়ে যাবে, এবং তারপর মালিক একটি বড় তোয়ালে, চাপ শুকানোর সঙ্গে, যা শুকানোর সময় কমাতে পারে। এ সময় কান, নাক, চোখের আর্দ্রতাও শুকাতে চায়।

 

ব্লো ড্রাই চুল

 

এটি একটি খুব প্রয়োজনীয় পদক্ষেপ, অন্যথায় পোষা প্রাণী চুলের বল পেতে থাকে। আপনার মুখের চারপাশে পশম ব্লো-ড্রাই করার সময়, আপনার পোষা প্রাণীর ভয় এড়াতে বাতাসের পরিমাণ কম এবং আপনার পোষা প্রাণী থেকে প্রায় 10 সেন্টিমিটার দূরে রাখুন। আপনার পোষা প্রাণীর মুখে সরাসরি বাতাস ফুঁকবেন না। সম্পূর্ণ শুকিয়ে গেলে আবার ব্রাশ করুন।


কুকুর শুকানোর তোয়ালে পকেট সহ মহিলা পুরুষদের জন্য এপ্রোন, ছোট মাঝারি কুকুরের জন্য কুকুরের হাতের তোয়ালে